✍ তোমার ছবি মিশে আছে প্রাকৃতিক আয়নায় ✍
- মনিরুজ্জামান জীবন ০৩-০৫-২০২৪

✍ মনিরুজ্জামান জীবন ✍
✍ চাঁদপুর ✍ কচুয়া ✍
২৫-১১-২০১৫ ইং
নিঝুম রাতের নির্জনে ভেসে উঠে তোমার ছবি,
প্রাকৃতিক দৃশ্যেরই হিমালয়ের পাদদেশের আয়নায় ।
পৃথিবীতে এক ধরনের প্রেম হলো ভূ-পৃষ্ঠগত,
অপর প্রেম হলো প্রাকৃতিক বা ঐশী প্রেম ।
ব্যতিক্রমি প্রাকৃতিক সৌন্দর্যে অপরূপ কিছু স্থান,
কিংবা বিশাল সমুদ্র সৈকতের বুকে ক্রুদ্ধ গর্জন করে ।
ছুটে আসা ঢেউ যখন অভিমানী প্রেমিকার মতন চারদিকে,
আকাশছোঁয়া পাহাড়, নিচে বিস্তৃত সবুজ আর পাথুরে সমভূমি ।
প্রেম আলতো করে ভেঙ্গে পড়ে, দেখো দেখো ফিরে দেখো,
সেজেছে আজ ফুলেরাও গয়নায়, তুমি কোথায় আছো কত দূরে ।
আমি স্মরণে কি আসি না, তুমি ভুলে গেলেও আমি যে ভুলি না,
আঁধারে দেয়না কেহ প্রদীপ জ্বেলে, বাসর সাজে মোর শুধু কষ্ট ঢেলে ।
স্বপ্ন সবার হয়ত সত্যি হয় ওগো তাদের প্রিয়তমা যদি কাছে রয়,
তবে আমি কেন দুখী হলাম আজ আমার সকল ত্যাগের বিনিময় ।
আজ মনে হয় আমি সব হারালাম ওগো ভুল করে তোমায় চেয়ে,
আমি শূন্য হাতে শুধু নিঃস্ব হলাম সব দিলাম কিছু না পেয়ে ।
অপেক্ষায় থাকি রোজই সে পথপানে চেয়ে আমি দুচোখ দিয়ে তোমায় খুঁজি।
তুমি আসবে পাশে বসবে, মত্ত হবো মধুর আলাপনে,
খাইব আমি একসাথে তোমার সনে, ঘুরবো দু'জন বনে বনে ।
তোমাকে ছাড়া একা ভাসি নৈরাশ্যের সাগরে,
ফুলদানিতে সাজিয়ে রাখা ফুলগুলো ঝরে ঝরে পড়ে ।
অভিমান করে থেকনা তুমি দূরে সরে আর,
তোমার জন্য খোলা আছে আমার মনের দ্বার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

moniruzzaman
২৭-১১-২০১৫ ০৫:১৪ মিঃ

শব্দসৈনিকের অন্তর্গত চেতনা শৈল্পিক সফটওয়্যার
নৈসর্গিক প্রজাপতি রক্তাক্ত কফিনে মানবসত্তার!